The Lion, the witch and the wardrobe-3

The Lion, the Witch and the Wardrobe
The Chronicles of NARNIA
C.S. Lewis
.........................

অধ্যায়-০১
লুসি একটি ওয়্যারড্রবের ভেতরে উকি দেয়

----------------------

একটু পরেই লুসি নিজেকে এক বনের মধ্যে আবিষ্কার করল। সেখানে রাত। তার চারপাশের আকাশে ঝড়ছে তুষারের পালক।
লুসি একটু ভয় পেল। কিন্তু তার মধ্যে উত্তেজনা বিরাজ করছে। লুসি মাথা ঘুরিয়ে পেছনে ফিরে দেখল, ঘন গাছের সারির ফাকে এখনও ওয়ারড্রবের খোলা দরজাটা সে দেখতে পাচ্ছে।ঘরের ভেতরটাও সে দেখতে পাচ্ছে। ওখানে এখনও দিনের আলো অথচ এখানে রাত।
'কোন সমস্যা হলে সে এখনও সেখানে ফিরতে পারবে।' লুসি মনে মনে ভাবল।
সে সামনের দিকে হাটছে। বনের মধ্যে বরফের উপড় পায়ের শব্দ সে শুনতে পাচ্ছে। সে একটা লাইট পোস্টের দিকে যাচ্ছে। মিনিট দশেক হাটার পর সে লাইট পোস্টের নিকট চলে এল। লুসি বুঝতে পারছে না গভীর জঙ্গলের মধ্যে এই লাইট পোস্টটা কেন? কেউ মনে হয় এদিকে আসছে। লুসি পায়ের শব্দ শুনতে পাচ্ছে। একটু পরেই অদ্ভুদ এক লোক গাছের ফাক থেকে বেরিয়ে এল।
লোকটা লুসির চেয়ে একটু লম্বা হবে।তার মাথায় একটা ছাতা ধরা আছে।ছাতার উপরটাতে বরফ পড়ে সাদা হয়ে আছে। কোমড় থেকে উপরের অংশটা তার মানুষের আকৃতি। কিন্তু তার পাগুলো ছাগলের মত। সেগুলোর উপর লোম, চকচকে কাল রংয়ের।পায়ের পরিবর্তে আছে ছাগলের খুর। তার একটা লেজও আছে। লুসি এটা প্রথমে খেয়াল করেনি। তার কাধে একটা লাল উলের মাফলার। চামড়াটা একটু লালচে ধরনের। অদ্ভুদ এবং শান্ত তার চেহারাটা। তাতে একটু হালকা দাড়ি আর কোকড়ানো চুল আছে। চুলের ফাকে কপালের দুপাশে গজিয়েছে দুটো শিং। তার এক হাতে ছাতাটা ধরা আর অন্য হাতে বাদামি কাগজে মোড়ানো কিছু পার্সেল। মনে হল বড়দিনের গিফট কিনে ফিরছে সে। এটা একটা ফাউন। হঠাত লুসিকে দেখে কাপতে কাপতে তার পার্সেলটা হাত থেকে পরে গেল।
'সুপ্রভাত।' কাপতে কাপতে ফাউন বলল।

1 comment:

  1. Tenders And Consulting Opportunities in
    Bangladesh.
    www.bdtender.com একটি অনলাইন টেন্ডার/দরপত্র বিজ্ঞপ্তি পরিসেবা পোর্টাল। যেখানে বাংলাদেশের প্রায় সকল টেন্ডার/দরপত্রের (সরকারী এবং বেসরকারী সংস্থা থেকে প্রকাশিত) সাম্প্রতিক তথ্য প্রদান করা হয়। প্রায় ২০০০ নিবন্ধিকৃত সদস্যদেরকে নিয়মিতভাবে ইমেইলের মাধ্যমে সেবা প্রদান করে যাচ্ছে।

    ReplyDelete