আর একা নয়

তোমাদের একটি গোপন কথা বলি। যখন আমি তোমাদের মতো ছোট্ট ছিলাম, আমি প্রায় খুব একাকী অনুভব করতাম। মাঝেমধ্যে খেলার জন‍্য আমি কোনো বন্ধু পেতাম না। আমার মনে হতো কেউ আমার প্রতি কোনো খেয়াল করছে না।
বড়রা এখন এত ব‍্যস্থ যে তাদের অনেকেই তাদের ছোটবেলার এই একাকীত্বের কথা ভুলে গেছেন। কিন্তু আমি ভুলিনি এখনো।

আমাদের গল্পের কাঠবেড়ালী চেস্টনাট ও একাকী অনুভব করতো। কিন্তু একদিন এমন কী ঘটেছিল তা তার চোখ খুলে দিয়েছিল.....

তোমাদের বন্ধু
ওয়ালডু

একদিন সকালে চেস্টনাট স্বাভাবিকের চাইতে বেশিক্ষণ ঘুমিয়ে রইল। তার কিছুতেই ঘুম থেকে উঠতে ইচ্ছে করছিল না। আসলে ঘুম থেকে উঠে তার কোন কাজও নেই। সবচেয়ে ভয়ংকর  ব্যপারটা হলো তার কোন খেলার বন্ধু নেই।
'আমার আরেকটু ঘুমিয়ে থাকাই ভালো।' মনে মনে ভাবলো চেস্টনাট। হঠাৎ সারা ঘরটাই প্রচন্ডভাবে কেঁপে উঠলো।

'ভূমিকম্প!' লাফ দিয়ে উঠতে উঠতে ভাবলো চেস্টনাট।

No comments:

Post a Comment