Alice in Wonderland-01

Alice in Wonderland
Walt Disney
LadyBird
Fiction
==========

আজব দেশে এলিস

গ্রীস্মের এক দুপুর। এলিস নামে ছোট্ট একটি বালিকা গাছের উপর বসে আছে। তার বড় বোন ইতিহাসের একটি গুরুত্বপূর্ণ একটি পাঠ পড়ছিল। তার সেটা শুনার কথা ছিল।
কিন্তু সেটা খুব মজার ছিল না। কারণ সেটাতে কোন ছবি ছিল না। এলিসের ঘুম ঘুম লাগল।

সে গাছ থেকে নেমে পড়ল এবং সেটার নিচে বিশ্রাম নিচ্ছিল।
সে চোখ বন্ধ করতেই তার পাশ দিয়ে ছুটে গেল একটি খরগোশ।

এলিস অবাক হয়ে বসে পড়ল। সাদা খরগোশটি একটি উজ্জ্বল লাল জেকেট পড়ে আছে!
দৌড়াতে দৌড়াতে খরগোশটি বার বার তার পকেট ঘড়িটির দিকে তাকাচ্ছিল।
'আমার দেরি হয়ে গেছে!' এলিস তাকে বলতে শুনল।
'হায় খোদা, হায় আল্লাহ, হায় আল্লাহ! আমার দেরি হয়ে গেছে।
'আমার জন্য দাড়াও!' এলিস বলল।
কিন্তু সাদা খরগোশটি উত্তর দিল, ' আমার কোন সময় নেই! আমার দেরি হয়েছে, আমার দেরি হয়েছে, আমার দেরি হয়েছে!'

এলিস ছিল কৌতুহলী। সে খেয়াল করে দেখল, খরগোশটি একটি গাছের নিচ দিয়ে অদৃশ হয়ে গেল।
এলিস সিদ্ধান্ত নিল তাকে অনুসরণ করবে। প্রথমে তাকে হামাগুরি দিতে হল কিন্তু তারপর হঠাৎ সে নিচেরদিকে অন্ধকারে পড়তে শুরু করল।

তারপর সে ভাসতে লাগল! একটু পরেই সে আলোর দেখতে পেল। সেই আলোতে সে দেখল তার মাথার উপর দিয়ে দিয়ে বেশ কিছু আসবাবপত্র ভেসে যাচ্ছে।

অবশেষে সে যখন নামল, এলিস দেখতে পেল সে একটি বিশাল রুমে এসে পড়েছে। রুমের একপাশে ছোট্ট একটি দরজা। দরজার হাতলটা তামাটে রংয়ের। সে মাটিতে হাটুগেড়ে বসে দরজার চাবির ছিদ্রটি দিয়ে উঁকি দিতে চাইল।

1 comment:

  1. www.bdtender.com একটি অনলাইন টেন্ডার/দরপত্র বিজ্ঞপ্তি পরিসেবা পোর্টাল। যেখানে বাংলাদেশের প্রায় সকল টেন্ডার/দরপত্রের (সরকারী এবং বেসরকারী সংস্থা থেকে প্রকাশিত) সাম্প্রতিক তথ্য প্রদান করা হয়। প্রায় ২০০০ নিবন্ধিকৃত সদস্যদেরকে নিয়মিতভাবে ইমেইলের মাধ্যমে সেবা প্রদান করে যাচ্ছে।
    Largest tender information portal (bdtender) ever in Bangladesh, http://www.bdtender.com is a Tender notice Service that keeps you abreast with updated information on tenders being uploaded by government, semi-government, NGO and private organizations all over Bangladesh.

    ReplyDelete