Alice in Wonderland-2

Alice in Wonderland
Walt Disney
Ladybird
Fiction

============
আজব দেশে এলিস-2

'ইক!' ছোট্ট একটি কন্ঠ বলল।
এলিস বুঝতে পারলো ডোর নবটি কথা বলছে।
'তুমি কি করছ?'
'খরগোশটাকে অনুসরণ করছি,' এলিস উত্তর দিল।' দয়া করে আমাকে যেতে দাও।'
'তুমি খুব বড়। এ দরজাটা দিয়ে ঢুকতে পারবে না।' ডোরনব উত্তর দিল।
'তুমি অবশ্যই বোতলটা থেকে একটু পানিয় খেতে হবে।'

এলিস চারদিকে তাকাল। দেখল ছোট্ট একটি টেবিল। টেবিলের উপর ছোট্ট একটা বোতল তাতে লেখা 'আমাকে পান করো'।
এলিস বোতলের ছিপিটা খুলল এবং বোতল থেকে একটু পানিয় পান করল।

তাৎক্ষণিকভাবে সে বুঝতে পারল সে একটু একটু করে ছোট হয়ে যাচ্ছে। অবশেষে সে দরজা দিয়ে ঢুকার মত ছোট হয়ে গেল।

এলিস এখন একটি বাগানে দাঁড়িয়ে আছে। একটু দূরেই সে সাদা খরগোশটাকে দেখতে পাচ্ছে। খরগোশটার পেছনে সে দৌড়াতে শুরু করল। কিন্তু হঠাৎ দু'টি যময বালক তার পথে বাধা হয়ে দাঁড়াল। দু'জনেই দেখতে ইস্টার ডিমের মত আকারের।
'আমি টুইডাল ডাম!' বলল একজন।
'আমি টুইডাল ডী!' অপরজন বলল।
'তুমি কে?' দু'জনে একসাথে জিজ্ঞেস করল।
'আর তুমি এখানে কি চাও?'


এলিস তাদেরকে নাম বলল। এবং সাদা খরগোশকে খুঁজতে গিয়ে সে এখানে এসেছে তা বলল। ঝোপের পাশে সে এদিক ওদিক ছুটোছুটি করছিল।
'কোথায় সে?' অধৈর্য্য হয়ে বলল এলিস।
' এখানে, সেখানে, সব যায়গায় আছে সে।' যময বালকগুলো একসাথে একথা বলে পালিয়ে গেল।
এলিস অন্য দিকে ছুটে গেল। গোলাকার এবং মজার একটি ছোট্ট ঘরে সে এসে পড়ল।
হঠাৎ উপরের তলার জানালাটা ঠাস করে খুলে গেল। আর সেখানেই সাদা খরগোশটি!

মজার একটা পোশাক পড়ে আছে সে।

'আমার সাত মিনিট সাত সেকেন্ড দেরি হয়েছে!' চিৎকার করে খরগোশ বলল। তার কন্ঠে অসুখি ভাব। 'আর আমি আমার হাত মোজাটাও হারিয়ে ফেলেছি। এদিকে এস, আমাকে এগুলো পেতে সাহায্য কর!'

১৭/৪২

1 comment:

  1. www.bdtender.com একটি অনলাইন টেন্ডার/দরপত্র বিজ্ঞপ্তি পরিসেবা পোর্টাল। যেখানে বাংলাদেশের প্রায় সকল টেন্ডার/দরপত্রের (সরকারী এবং বেসরকারী সংস্থা থেকে প্রকাশিত) সাম্প্রতিক তথ্য প্রদান করা হয়। প্রায় ২০০০ নিবন্ধিকৃত সদস্যদেরকে নিয়মিতভাবে ইমেইলের মাধ্যমে সেবা প্রদান করে যাচ্ছে।
    দেশের সকল জাতীয় এবং আঞ্চলিক দৈনন্দিন সংবাদপত্র, প্রায় ৫৭ টি কাগজ এবং ২৫০টি ওয়েবসাইট থেকে টেন্ডার/দরপত্র সংগ্রহ করা হয়। সেইসাথে আন্তর্জাতিক দাতা সংস্থা, এনজিও এবং বিভিন্ন বেসরকারী সংস্থা,তাদের প্রয়োজনীয় টেন্ডার/দরপত্র বিজ্ঞপ্তি সমূহ এই সাইটে প্রকাশ করে থাকে।
    বাংলাদেশে www.bdtender.com‘ই প্রথম টেণ্ডার নটিফিকেসান সার্ভিস চালু করেছে । আপনি এখন্ আর দশ, পনের, বিশটি পত্রিকা কেনার প্রয়োজন নেই । দেশের সকল পত্রিকার টেণ্ডার/দরপত্র গুলি একত্র করে বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করে দিয়েছে তাতে আর আপনাকে বাড়তি ঝামেলা পোহাতে হবেনা এবং আপনার আর কষ্ট করে সব গুলি টেণ্ডার/দরপত্র দেখতেও হবে না । শুধু ক্যাটাগরি সিলেক্ট করে দিলেই আপনার কাঙ্ক্ষিত টেণ্ডার/দরপত্র টি ই- মেইল এলার্টের মাধ্যমে আপানার কাছে পোঁছে যাবে ।
    আজই রেজিস্ট্রেশান করুন ! আপানার মূল্যবান সময় ও অর্থ দুটোই বাঁচান এবং নিরাপদ থাকুন।

    ReplyDelete